শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮

অপেক্ষায় তোমার



জেনো রাখো
আবার আমি হারিয়ে গেলাম
স্বপ্ন ভরা তোমার সুন্দর এই পৃথিবী থেকে।
আমি চলে গেলাম
তোমারই চলার পথ থেকে।
জানিনা খুজবে কিনা। যদি খোঁজ আমায়
পেয়ে যাবে দু পা বাড়ালেই।
আর যদি এই মোহময় পৃথিবীতে
নাই বা খোজ, নাই বা ভালোবাসো আমায়,
আর আমার ভালোবাসা যদি সত্যি হয়
তাহলে মৃত্যুর পরের জগতে তুমি আমার।

তোমার অশান্ত মনে যদি আবার
খোঁজে আমায়,
আমাকে দেবার জন্য
তোমারই ভালোবাসাটা রেখ
আমারই জন্য সবকিছুর উপরে তোলে।

আর যদি আমার শব্দ শুনতে চাও
এসো তুমি বৃষ্টির কাছে
শুনতে পাবে তোমায় নিয়ে রচিত
ভালবাসার গল্পকবিতা গুলো।

যদি আমার বেদনা বুঝতে চাও
এসো তুমি তোমার আমার প্রিয় লেকের ধারে
বুঝবে তাহলে আমার হৃদয়ের নীরব কান্নার ভাষা।

যদি আমার মমত্ব জানতে চাও
এসো তুমি সরবরের বট বৃক্ষের নীচে
অনুভব করবে আমার হৃদয়ে
তোমার প্রতি বিশালতা কত !

যদি তুমি আমার কষ্ট জানতে চাও
তাকিও মেঘলা আকাশের দিকে
দেখবে আমার হৃদয়ে
তোমারই জন্য
ভালোবাসার যন্ত্রনা আছে কতটা।

যদি আমার প্রেম চাও
চলে এসো জ্যোৎস্না রাতের
সরবরের খোলা আকাশের নীচে
পেয়ে যাবে আমার হৃদয়ের
মিষ্টি প্রেমের আলো।

যদি আমার ভালাবাসা চাও
এসে তুমি ছোট্টদিনের স্মৃতিতে ফিরে
বুঝতে পারবে
আমার ভালোবাসার
পাগলমো কতটা।

যদি আমার স্পর্শ চাও
এসো তুমি ধানমন্ডি ৮ এর চায়ের দোকানে
প্রতিটা কাপে আমার স্পর্শ পাবে।
আনন্দ পাবে হৃদয়ের মাঝে।

যদি আমার বুকে মাথা রাখতে চাও
চলে এসো স্কুল জীবনের কল্পনায়
জানবে তখন
আমার ভালোবাসা কতটা নির্মল।

যদি হারাতে চাও আমার সাথে
এসো তুমি প্রিয় নির্মল গ্রামে
দেখবে তখন
তোমার প্রিয়র তোমার প্রতি ভালোবাসা আর পাগলামী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Thank you for your participation .